Latest

জেপিএসবিপি’র ঢাকা জেলা কমিটি ঘোষণা

IMG_2741 IMG_2803

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে গঠিত ‘জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন পরিষদ’ এর ঢাকা জেলা কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পাবলিক লাইব্রেরির সেমিনার হলে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সদ্য অবসরে যাওয়া তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। যেখানে থাকবেনা দারিদ্র্য, হত্যা-নিপীড়ন-নির্যাতন, প্রতি ঘরে থাকবে বিদ্যুৎ, বাংলাদেশ হবে সুখি-সমৃদ্ধ। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে বাঙালি জাতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করতে গিয়ে এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এ কে এম শামীম চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকার জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্য অবিরাম কাজ করে যাচ্ছে। স্বেচ্ছাশ্রম ও গঠনমূলক কর্মকান্ডের মাধ্যমে আপনারাও সহযোগিতার হাত বাড়িয়ে দিলে এ কাজ আরও সহজ হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পরিকল্পনার অংশ হিসেবে বর্তমান সরকার ভিশন২১, ভিশন৪১ এবং আল্ট্রা ভিশন ২১০০ সালের কথা উল্লেখ করেন এ কে এম শামীম চৌধুরী।
এর আগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা তাদের প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর অনুষ্ঠানের সভাপতি ‘জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন পরিষদ’র চেয়ারম্যান জনাব শেখ জামাল ইউ আহ্মেদ এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। সভাপতির বক্তব্যে শেখ জামাল ইউ আহমেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হওয়া ‘জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন পরিষদ’ লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা তুলে ধরেন। এরপর তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন পরিষদের ঢাকা জেলা কমিটির সদস্যদের একে এক মঞ্চে ডেকে তাদেরকে পরিচয় করিয়ে দেন।
ঢাকা জেলা কমিটির পরিচিতি: সভাপতি পান্না চাঁন দুগার, সিনিয়র উপ-সভাপতি আবু সাইদ, উপ-সভাপতি রফিকুল ইসলাম, সভাপতির কৌশুলী হাবিবুর রহমান, সচিব ও সমন্বয়কারী সৈয়দ আরমান রেজা, যুগ্ম-সচিব আফরোজ সরকার, অর্থ সম্পাদক আতিকুর রশিদ, যোগাযোগ সম্পাদক হাসিব আহমেদ জিতু, মহিলা সম্পাদিকা অঞ্জনা মোরশেদ, সাংস্কৃতিক সম্পাদক মো. নূর আলম, সম্মেলন সম্পাদক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক সৈয়দ রেফাত উল্লাহ, নির্বাহী কমিটির সদস্য- মাজহার সুমন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মীর সাহাব উদ্দিন মাহামুদ, মেজর (অব.) এস. এম. ওয়াহিদুজ্জামান ও বিশিষ্ট সঙ্গীতশিল্পী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনটির সমন্বয়কারী সাব্বির আহমেদ।

facebooktwittergoogle_pluspinterestlinkedin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *