Latest

খালেদার রাষ্ট্রদ্রোহ মামলার গ্রহণযোগ্যতার শুনানি ১০ আগস্ট

kh

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার বৈধতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। আজ মঙ্গলবার (১২জুলাই) মামলাটির গ্রহণযোগ্যতার শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থতার কারণ উল্লেখ করে তার পক্ষে সময়ের আবেদন দাখিল করেন আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১০ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করেন। এসব তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) অ্যাডভোকেট সালাউদ্দিন আহমেদ।

সময়ের আবেদনের শুনানিতে অসুস্থতার কথা ছাড়া তিনি আরও বলেন, একমাত্র রাষ্ট্রই বাদি হয়ে রাষ্ট্রদ্রোহ মামলা করতে পারে। কোনো ব্যক্তি বাদি হয়ে রাষ্ট্রদ্রোহ মামলা করতে পারেন না। এই মামলাটি আইনসম্মতভাবে দায়ের করা হয়নি এবং এ ব্যাপারে আগামী ধার্য তারিখে একটি আবেদন দাখিল করা হবে। এর আগে গত ১ জুন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে ব্যস্ত থাকার কথা উল্লেখ করে সময়ের আবেদন করা হলে বিচারক ১২ জুলাই দিন ধার্য করেছিলেন।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গত ২৫ জানুয়ারি আদালতে মামলাটি দায়ের করেন বাদি অ্যাডভোকেট ড. মোমতাজউদ্দিন আহমদ মেহেদী। ওইদিন আদালত খালেদা জিয়াকে হাজির হতে সমন জারি করেন। গত ৫ এপ্রিল খালেদা জিয়া এই মামলাটিতে আদালতে হাজির হয়ে জামিন গ্রহণ করেন।

facebooktwittergoogle_pluspinterestlinkedin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *