হাটহাজারীর ১২ ইউনিয়নে ফের ভোট চায় বিএনপি

BNP-logo_banglanews242016050807590820160508144814

চতুর্থ দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাটহাজারী উপজেলায় ভোট ডাকাতির অভিযোগ এনে ১২টি ইউনিয়নে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছে বিএনপি।

রোববার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান উপজেলা বিএনপির আহ্বায়ক এস এম ফজলুল হক।

তিনি বলেন, উপজেলার সব কটি ইউনিয়নে ভোট ডাকাতি হয়েছে। কেবল বুড়িশ্চর ও ছিপাতলী ইউনিয়নে জনতার প্রতিরোধের মুখে পালিয়ে যেতে বাধ্য হয়েছে সরকার দলীয় ক্যাডাররা। ওই দুটি ইউনিয়নে সরকারি দলের প্রার্থীর পরাজয় হয়েছে।সুষ্ঠু ভোট হলে সব ইউনিয়নে বিএনপি জয়লাভ করতো।

সরকার দলীয় সন্ত্রাসীরা সুপরিকল্পিতভাবে ভোট কেন্দ্র দখল করেছে উল্লেখ করে তিনি বলেন, প্রশাসনের সহযোগিতায় ব্যালট ছিঁড়ে বাইরে নিয়ে সিল মেরে বাক্স ভর্তি করেছে। প্রতিবাদ করলে হামলা চালিয়েছে। প্রশাসনের কাছে অভিযোগ করলে তারা বলেছে, ওপরের নির্দেশ।

সরকারের বহিরাগত মাস্তান বাহিনী প্রশাসনের সহযোগিতায় প্রকাশ্যে ভয়ভীতি দেখিয়ে জনতার উপর গুলি চালিয়ে ভোট কেড়ে নিয়েছে অভিযোগ করে ফজলুল হক বলেন, এ ধরনের ন্যাক্কারজনক দৃশ্য অতীতে হাটহাজারীবাসী কখনো দেখেনি। ফটিকছড়ি, রাউজান ও নগর ছাত্রলীগ ও ‍যুবলীগের সন্ত্রাসীরা পুরো হাটহাজারীতে ভোট ডাকাতির তাণ্ডব চালায়। ভোট ডাকাতি করতে গিয়ে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতারও হয়েছেন।

‘ভোটের এক সপ্তাহ আগে থেকেই বিএনপির চেয়ারম্যান প্রার্থীদের বাড়িতে হামলা চালিয়ে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে কেন্দ্র দখলের মহড়া দেওয়া হয়েছে। শনিবার তা বাস্তবায়ন করেছে।’

এদিকে সরকার দলীয় ক্যাডাররা বিএনপি প্রার্থীদের উপর হামলা, ভোট কেন্দ্র দখল ও ভোট কেন্দ্রে যেতে বাধা দিলেও ইউনিয়ন পরিষদ নির্বাচন মনিটরিং সেলের পক্ষ থেকে প্রার্থী ও কর্মীদের খোঁজ খবর নেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারম্যান প্রার্থীরা। ফলে দায়িত্বপ্রাপ্ত নেতাদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন তরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আবদুল্লাহ আল হাসান, উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ফটিকছড়ি উপজেলা বিএনপির আহ্বায়ক সরওয়ার আলমগীর, চেয়ারম্যান প্রার্থী এইচ এম জসিম উদ্দিন জিকো, কামাল উদ্দিান চৌধুরী, মুসা আলম, ইউসুফ খান, গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebooktwittergoogle_pluspinterestlinkedin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *