চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

index

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৬-১৭ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদ মিলনায়তনে চূড়ান্ত ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে দুপুর দেড়টা পর্যন্ত। এরপর বিকেলে ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

নির্বাচনে ১১টি পদেই আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের সংগঠন ‘হলুদ দল’ এবং বিএনপি ও জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন ‘সাদা দল’র ২২ জন প্রার্থী অংশ নিয়েছেন।

নির্বাচনে ৮৬২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর আগে দুই দফায় ১৯ ও ২১ এপ্রিল অগ্রিম ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ দুইদিন ১২২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, নির্বাচনে হলুদ দল থেকে সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব, সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য এবং সাদা দল থেকে সভাপতি পদে দর্শন বিভাগের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্য প্রার্থীদের মধ্যে হলুদ দল থেকে সহ-সভাপতি পদে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক খালেদ মিসবাহুজ্জামান, কোষাধ্যক্ষ পদে ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক অলক পাল এবং যুগ্ম সম্পাদক পদে পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. মহসীন, সদস্য পদে অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, কুন্তল বড়ুয়া, অধ্যাপক ড. মাহবুবুল হক, শাহেদুল কাদের, সবুজ চৌধুরী, সাজেদা আক্তার প্রার্থী হয়েছেন।
সাদা দল থেকে সহ-সভাপতি পদে ইনস্টিটিউট অব মেরিন সাইয়েন্সেস অ্যান্ড ফিশারিজের সহযোগী অধ্যাপক মো জাহেদুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক পদে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ যাকারিয়া এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. হোসেন শহীদ সোহরাওয়ার্দী, সদস্য পদে অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক মো. ইমাম হোসেন, ড. মোহাম্মদ সাখাওয়াত, মো. রোকনুজ্জামান, মো. শের মাহমুদ এবং মো. নেয়ামত উল্লাহ প্রার্থী হয়েছেন।

Facebooktwittergoogle_pluspinterestlinkedin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *