৪০ বছর পর হলেও বাংলাদেশে গুম-খুনের বিচার হবে

bnp-gulshan-sm20160407150748-1024x683

দেশে গুম-খুনের বিচার একদিন হবেই মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিবেশী ভারতে যেভাবে বিচার হচ্ছে, বাংলাদেশেও ৪০ বছর পর হলেও গুম-খুনের বিচার হবে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ছাত্রদল আয়োজিত এক দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি। গুম হওয়া তেজগাঁও থানার ছাত্রদল নেতা জাকির হোসেনকে ফিরে পেতে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান।

দোয়া মাহফিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তৃতায় মির্জা ফখরুল বলেন বলেন, দেশে গুম-খুনের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে গেছে। কিন্তু কোনোটারই বিচার হচ্ছে না। কিন্তু বিচার একদিন হবেই। বিএনপির মহাসচিব বলেন, প্রতিবেশী দেশ ভারতে ৪০ বছর আগের গুম-খুনের বিচার হচ্ছে। সুতরাং বাংলাদেশেও হবে। সেদিন সন্নিকটে।

ফখরুল সবাইকে গুম-খুনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সবাই সোচ্চার হলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। গণতন্ত্র ফিরে আসবে। মানুষ মৌলিক অধিকার ফিরে পাবে। গুম-খুনের বিচার হবে। দেশ ও জাতি ঐক্যবদ্ধ হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের সবাইকে গুম-খুনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে। জাতির প্রত্যাশা এই গুম-খুনের অভিশাপ যেন বন্ধ হয়ে যায়।

Facebooktwittergoogle_pluspinterestlinkedin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *